সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘রবিবার’ ও হলিউড মুভি ‘সনিক দ্য হেজহগ’

বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের একসঙ্গে জুটি বাঁধা প্রথম সিনেমা ‘রবিবার’।
বহুদিন ধরেই একে অপরের সঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করেছিলেন। কিন্তু কিছুতেই তা যেন হয়ে উঠছিল না। অবশেষে তাঁদের ইচ্ছে পূরণের দায়িত্ব নিলেন পরিচালক অতনু ঘোষ। এই প্রথমবার তাঁর পরিচালনাতেই পর্দায় একসঙ্গে দেখা যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং জয়া আহসানকে। ছবির নাম রবিবার। আদতে রোমান্টিক থ্রিলার ‘রবিবার’। তাঁদের দুজনের অতীত নিয়েই সিনেমা। হঠাৎ এক রবিবার দেখা হয় দুই চরিত্রের।
কী আছে অসীমাভ (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) এবং সায়নী (জয়া আহসান)-এর ‘রবিবার’ সিনেমায়? প্রসেনজিৎ-জয়ার সম্পর্কের স্মৃতি, নাকি নয়া সমীকরণ? যা দাম্পত্যের চেহারা নিয়ে বেঁচে ছিল ভেঙে পড়া, ব্যক্তিত্বের সংঘাত কিংবা দু’জনের জীবনভাবনা দুই বিপ্রতীপ মেরুতে অবস্থান করার কারণে।
তার পরই বদলে যায় অনেক কিছু। তারা একসঙ্গে থাকতে পারবে না, আবার আলাদা হয়ে যাওয়াটাও সম্ভব নয়। ঘৃণা, প্রেম ও প্রতারণার মিশেলে তাদের সম্পর্ক বন্ধুর অথচ অটল। এমনই এক জটিল সম্পর্ক ফুটে উঠেছে ‘রবিবার’ সিনেমায়।

‘সনিক দ্য হেজহগ’
এ বছরের অন্যতম আলোচিত ছবি ‘সনিক দ্য হেজহগ’ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছিলো গত ১৪ ফেব্রুয়ারি। এবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে আগামীকাল ২৮ ফেব্রুয়ারি। ‘সনিক দ্য হেজহগ’ একটি সায়েন্স ফিকশন অ্যাকশন ছবি। পরিচালনা করেছেন জেফ ফোলার। এর কাহিনি লিখেছেন জস মিলার। মূল চরিত্রে অভিনয় করেছেন জেমস মার্সডন, জিম কেরেই।
ছবিটি নির্মিত হয়েছে সেগা কর্তৃক প্রকাশিত ভিডিও গেম ফ্যাঞ্চাইজির উপর ভিত্তি করে। এর গল্পে দেখা যায় নীল হেজহগ নামের একজন নৃবিজ্ঞানী অন্য আরেক পৃথিবী থেকে এসেছে। তার পৃথিবীতে আসার উদ্দেশ্য হলো ভিলেনদের থেকে নিজেকে বাঁচানো এবং তার গতিবেগ বাড়ানো। গ্রিন হিলস শহরে সে আশ্রয় নেয়। দুর্ঘটনাক্রমে বিশাল বিদ্যুৎ বিভ্রাট ঘটানোর জন্য সরকারের লক্ষ্যবস্তুতে পরিনত হন।

এছাড়া সিলভার স্ক্রিনে আরো থাকছে হলিউডের হরর, থ্রিলার ও অ্যাডভেঞ্চারধর্মী চলচ্চিত্র ক্রিস স্যান্ডার্স পরিচালিত ‘দ্য কল অব দ্য ওয়াইল্ড’ এবং উইলিয়াম ব্রেন্ট বেল পরিচালিত ‘ব্রামস: দ্য বয় ২’ মুভি দুইটি।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।