আগামী শুক্রবার সিলভার স্ক্রিনে মুক্তি
পাচ্ছে ‘ন ডরাই’ ও ‘নাইভস আউট’

আগামীকাল শুক্রবার সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে সার্ফিং নিয়ে বাংলাদেশে প্রথমবার নির্মিত, তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ এবং লাইন্সগেট প্রযোজিত এবং ড্যানিয়েল ক্রেগ অভিনীত হলিউডের ক্রাইম থ্রিলার ধাঁচের চলচ্চিত্র ‘নাইভস আউট’।
‘ন ডরাই’
সিনেমাটির প্রচারণায় নতুনত্বের ছোঁয়া দিলো প্রযোজনা প্রতিষ্ঠান স্টার সিনেপ্লেক্স। গল্পের ধারণা থেকে তারা নিয়ে এলো একটি কমিক্স বুক।
‘ন ডরাই’র মুক্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনের স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন- পাঁচ বছর আগে আমি ‘ন ডরাই’ নির্মাণের পরিকল্পনা করেছিলাম। অবশেষে এটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। এতে আমরা নারীদের বাঁধা ভেঙে এগিয়ে যাওয়ার গল্প দেখিয়েছি। সমাজ ও পরিবারের ভয়কে জয় করে সার্ফার হিসেবে এক নারীর প্রতিষ্ঠার গল্প তুলে ধরা হয়েছে, যা নারীদের উৎসাহিত করবে। আশা করছি, দর্শকদেরও ভালো লাগবে।
এতে উপস্থিত ছিলেন নির্মাতা তানিম রহমান অংশু, অভিনেতা শরিফুল রাজ, অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল, সংগীতশিল্পী জেফার রহমানসহ সিনেমাটির সংশ্লিষ্ট অনেকে। সেখানে ‘ন ডরাই’ নিয়ে তৈরি কমিক্স বই ‘অ্যাডভেঞ্চার অব আয়েশা’র মোড়ক উন্মোচন করা হয়। আমাদের সিনেমার প্রচারণা হিসেবে ও নারীদের এগিয়ে যাওয়ার বিষয়টি তুলে ধরে কমিক্স বইটি তৈরি করা হয়েছে।
নির্মাতা তানিম রহমান অংশু বলেন, ‘ন ডরাই’ অর্থ হচ্ছে ভয় করি না। নামটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষা থেকে নেওয়া। এটি আমার মুক্তির পাওয়ার দিক থেকে প্রথম সিনেমা। আমাদের সিনেমার আয়েশা চরিত্রটি কীভাবে ভয় না পেয়ে তার স্বপ্ন পূরণে সকল প্রতিবন্ধকতা দূর করেন, তাই দর্শক সিনেমায় দেখতে পাবেন।
‘নাইভস আউট’
ক্রাইম থ্রিলার ধাঁচের চলচ্চিত্র ‘নাইভস আউট’ হলো লেখক ও পরিচালক রিয়ান জনসন রহস্যের মাস্টারমাইন্ড ক্রিস্টিকে শ্রদ্ধা জানিয়ে তার লেখা যা একটি আধুনিক হত্যার রহস্য, যেখানে প্রত্যেকেই সন্দেহজনক।
মুভিতে এক হত্যার চরম রহস্য যা আধুনিক রূপ হিসেবে চিহ্নিত করা হয়েছে। একটি পারিবারিক গেট টুগেদারে যখন সব সদস্যরা মাতোয়ারা ঠিক তখনই পরিবারের প্রবীণ খ্যাতিমান ঔপন্যাসিক মানুষটিকে হত্যা করা হয়। কিন্তু নির্বিবাদী এই মানুষটিকে হত্যা করলো কে, তা নিয়ে ঘনীভূত হয় রহস্য। অপরাধীকে খুঁজে বের করার দায়িত্ব পান এক দল গোয়েন্দা। কিন্তু রহস্য উদ্ধার করতে গিয়ে তাদের হিমশিম খাওয়ার উপক্রম। কেননা, লেখকের হত্যাকা-ের সময় প্রাসাদে কর্মচারী, আত্মীয়-স্বজন, গুণমুগ্ধ পাঠকসহ উপস্থিত ছিলো অসংখ্য লোক। তাদের মধ্যেই লুকিয়ে আছে খুনী। কীভাবে হত্যাকারীকে খুঁজে বের করে গোয়েন্দা দলের প্রধান ব্যানোইট ব্ল্যাঙ্ক; সে গল্পেই নির্মিত হয়েছে ‘নাইভস আউট’। ছবিতে লেখক হারলান থ্রমবের ভূমিকায় আছেন ক্রিস্টোফার প্লামার; আর ব্যানোইট ব্ল্যাঙ্কের চরিত্রে ড্যানিয়েল ক্রেইগ।

সিলভার স্ক্রিনে আরো থাকছে ওয়াল্ট ডিজনির অ্যানিমেশন সিনেমা স্টুডিওস প্রযোজিত হ্যান্স ক্রিস্টিয়ান অ্যান্ডারসনের রূপকথা ‘দ্য স্নো কুইন’ অবলম্বনে নির্মিত ‘ফ্রোজেন ২’ এবং ফোর্ড ভার্সাস ফেরারি চলচ্চিত্রটি।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।