Maya : The Lost Mother

কাল সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে
‘মায়া: দ্য লস্ট মাদার’

অবশেষে নানা চড়াই উৎরাই পেরিয়ে আগামীকাল ২৭ ডিসেম্বর শুক্রবার সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘মায়া: দ্য লস্ট মাদার’।
বাংলাদেশের খ্যাতিমান চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে মুক্তিযুদ্ধ, বীরাঙ্গনা এবং যুদ্ধশিশুকে কেন্দ্র করে এই চলচ্চিত্রটির কাহিনি আবর্তিত। চলচ্চিত্রটিতে জাতীয় এবং আন্তর্জাতিক শিল্পীরা অভিনয় করেছেন। এদের মধ্যে রয়েছেন ভারতের আলোচিত অভিনেত্রী মুমতাজ সরকার। এ বছর ভারত থেকে অস্কারের জন্য নির্বাচিত একমাত্র সিনেমা ‘রক্তকরবী’র নায়িকাও তিনি। ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত এই নির্মাতা জানালেন, এই সিনেমায় নতুন বাংলা, বাংলা মা’কে পাবেন এটা আমার বিশ্বাস।
চলচ্চিত্রটি নিয়ে নিজের আন্তরিকতার কথা জানিয়ে এই নির্মাতা বলেন, আমার জানামতে বীরাঙ্গনাদের নিয়ে আলাদা করে এখন পর্যন্ত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র নির্মিত হয়নি, ‘মায়া’-ই হবে তাঁদের নিয়ে প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা ছবি। এই ছবি নির্মাণ করতে গিয়ে অনেক কিছু হারিয়েছি, দীর্ঘদিন ধরে কাজ করেছি, কিন্তু কখনোই আন্তরিকতার অভাব বোধ করিনি। অন্তত এই কারণে, সবার কাছে আবদার ছবিটি যেন হলে এসে দেখেন।
সিনেমাটিতে আরও অভিনয় করছেন প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, রানী সরকার, সৈয়দ হাসান ইমাম, লীনা ফেরদৌসী, ঝুনা চৌধুরী, নাজমা আকতার, দেবাশীষ কায়সার প্রমুখ।

সিলভার স্ক্রিনে আরো থাকছে ওয়াল্ট ডিজনির অ্যানিমেশন সিনেমা স্টুডিওস প্রযোজিত হ্যান্স ক্রিস্টিয়ান অ্যান্ডারসনের রূপকথা ‘দ্য স্নো কুইন’ অবলম্বনে নির্মিত ‘ফ্রোজেন ২’, সার্ফিং নিয়ে বাংলাদেশে প্রথমবার নির্মিত ‘ন ডরাই’ এবং অ্যাকশন, অ্যাডভেঞ্চার, কমেডিধর্মী চলচ্চিত্র এবং রোমাঞ্চকর এক ভ্রমণের গল্প নিয়ে নির্মিত ‘জুমানজি: দ্য নেক্সট লেভেল’, যৌন নির্যাতনের উপর গল্পে তৈরি ‘বোম্বশেল’ এবং জনপ্রিয় স্টার ওয়ারস ত্রিলজির শেষ পর্ব অ্যাকশন, অ্যাডভেঞ্চার, ফ্যান্টাসিধর্মী চলচ্চিত্র ‘স্টার ওয়ারস : দ্য রাইজ অব স্কাইওয়াকার’।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।