আগামী শুক্রবার সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে
‘ফ্রোজেন ২’ ও ‘ফোর্ড ভার্সাস ফেরারি’

আগামী শুক্রবার সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে বিশ্বজুড়ে মুক্তির দিনে বহু প্রতীক্ষিত ওয়াল্ট ডিজনির অ্যানিমেশন সিনেমা স্টুডিওস প্রযোজিত হ্যান্স ক্রিস্টিয়ান অ্যান্ডারসনের রূপকথা ‘দ্য স্নো কুইন’ অবলম্বনে নির্মিত ‘ফ্রোজেন ২’ মুক্তি পাচ্ছে। ২০১৩ সালের থ্রিডি কম্পিউটার-অ্যানিমেটেড মিউজিক্যাল ফ্যান্টাসি সিনেমা ‘ফ্রোজেন’র সিকুয়েল হলো ‘ফ্রোজেন ২’। দুই বোনের ভালোবাসার গল্প এই চলচ্চিত্রের মূল উপজীব্য বিষয়।
এলসা আর অ্যানা নামের দুই রাজকুমারী। বড় বোন এলসার আছে জাদুকরি এক ক্ষমতা। নিজের আঙুল দিয়ে সে মুহূর্তেই বানিয়ে ফেলতে পারে তুষার কিংবা বরফ। রাজপ্রাসাদের ভেতরে যেটি দুই বোনের জন্য ছিল মজার এক খেলা। কিন্তু এই খেলাই ডেকে আনল বিপদবার্তা। এলসার জাদুকরি ক্ষমতার আঘাতে অ্যানা প্রায় মরতেই বসলো। বনের ডাইনিদের পরামর্শে আলাদা করা হলো দুই বোনকে। ঘুম থেকে উঠে অ্যানা দেখল, সে এখন অন্য এক জগতে বাস করে, যেখান থেকে অ্যালশার সঙ্গে মেশার আর কোনো সুযোগ তার নেই। বেশ কয়েক বছর পর দুই বোনই যখন বড় হলো, এলসার খোঁজে বাড়ি থেকে বের হলো অ্যানা। বোনকে তার ভীষণই দরকার। কারণ, তাদের রাজ্য স্থায়ী এক শীতবুড়োর প্রকোপে আক্রান্ত। এই সুযোগে অ্যানার হবু স্বামী প্রিন্স হ্যান্স ষড়যন্ত্র করে রাজসিংহাসন দখল করার পরিকল্পনা করল। ভয়াবহ বিপদ। এলসাকে ভীষণই দরকার। কিন্তু তাকে খুঁজে পেতে হলে পাড়ি দিতে হবে বিপদসংকুল এক পথ। আর সেই অভিযানে অ্যানার সঙ্গী হলো ক্রিস্টফ, আর তার পোষা বল্গা হরিণ সভেন। এবারের ‘ফ্রোজেন ২’ সিনেমার গল্পও সেই ধারাবাহিকতায় এগিয়েছে। এবারের পর্বে দেখা যাবে সা¤্রাজ্য বাঁচানোর জন্য এলসার ক্ষমতার উৎস খোঁজার উদ্দেশ্যে অ্যানা, এলসা, ক্রিস্টফ, ওলাফকে একটি প্রাচীন বনে ভ্রমণ করতে।
ফোর্ড ভার্সাস ফেরারি
এছাড়া একই দিনে মুক্তি পাচ্ছে ফোর্ড ভার্সাস ফেরারি চলচ্চিত্রটি। গাড়ির জগতে বিখ্যাত দুই নাম ফোর্ড ও ফেরারি। প্রতিষ্ঠাতাদের নামেই ব্র্যান্ড দু’টি। তীব্র প্রতিদ্বন্দ্বীতা ছিলো তাদের মধ্যে। কার রেসিং প্রতিযোগিতায় কে কাকে পেছনে ফেলে এগিয়ে যাবে সেই চেষ্টায় মত্ত থাকতেন। তাদের সেই প্রতিযোগিতার গল্প এবার দেখা যাবে চলচ্চিত্রে। ছবির নাম ‘ফোর্ড ভার্সাস ফেরারি’। ছবির গল্পে জোর দেওয়া হয়েছে ফোর্ড অটোমোটিভ ডিজাইনার ও রেসিং ড্রাইভার ক্যারল শেলবি এবং ব্রিটিশ ড্রাইভার কেন মাইলসের চরিত্র দুটির ওপর। ক্যারল শেলবির ভূমিকায় দেখা যাবে ম্যাট ডেমনকে আর কেন মাইলসের ভূমিকায় থাকছেন ক্রিশ্চিয়ান বেল।
সিলভার স্ক্রিনে আরো থাকছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত সিনেমা ‘কণ্ঠ’, অ্যাকশন, অ্যাডভেঞ্চার ও কমেডিধর্মী চলচ্চিত্র ‘চার্লিস অ্যাঞ্জেলস’ এবং বহুল জনপ্রিয় ক্রাইম ও থ্রিলারধর্মী চলচ্চিত্র ‘জোকার’।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।

Related Article