কাল শুক্রবার সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে
‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’

অপরাধ জগতের নানা রোমাঞ্চকর কাহিনী জানতে যাদের কৌতূহল রয়েছে তাদের মনের কিছুটা হলেও খোরাক জোগাতে আগামী শুক্রবার সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে ক্রাইম ও থ্রিলার মুভি ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’। নিদিষ্ট কোন শহর বা দেশের গল্প নয়, এই সিনেমায় উঠে এসেছে রঙিন দুনিয়ার সেরা ইন্ডাস্ট্রি হলিউডের গল্প। সনি পিকচার্সের অর্থায়নে হলিউডের বিখ্যাত পরিচালক কুয়েন্তিন তারান্তিনোর পরিচালনায় সত্য ঘটনা অবলম্বনে তৈরি এই সিনেমার প্রধান চরিত্রসমূহে অভিনয় করেছেন হলিউডের বিখ্যাত অভিনেতা লিওনার্দো ডি’ক্যাপ্রিও, ব্র্যাড পিট এবং অভিনেত্রী মরগোট রবি। একাধারে সিনেমাটির লেখক, প্রযোজক ও পরিচালকের দায়িত্ব পালন করছেন টারান্টিনো নিজেই।



সিনেমার গল্পটা সত্তর দশকের লস এ্যাঞ্জেলসের। হলিউড তখনও এখনকার হলিউড হয়ে উঠতে পারে নি,সবেমাত্র আলো ছড়াতে শুরু করেছে। নবীন অভিনেতা রিক ডাল্টন এবং তার বন্ধু ক্লিফ বুথও বুকভরা স্বপ্ন নিয়ে অজানা হলিউডে ঠাঁই খুঁজে বেড়াচ্ছেন। তাদেরই প্রতিবেশী ছিলেন সে সময়ের আমেরিকান অভিনেত্রী শ্যারন টাটে। এই শ্যারন টাটেই ১৯৬৯-এর সামারের শেষ দিকে নির্মমভাবে খুন হলেন ম্যানসন পরিবার কর্তৃক, যা ‘ম্যানসন পরিবার কেলেঙ্কারি’ নামে পরিচিত। টাটে হত্যাকা- শুধু একটি হত্যাকে কেন্দ্র করেই ছিল না, এটি ছিল ৫টি খুনের সমগ্র।এমনই এক মর্মান্তিক কাহিনী নিয়ে টারানটিনো তার নবম মাস্টারপিস বানিয়েছেন। বিভিন্ন চরিত্রের বিস্তৃত পরিধি তৈরি করতে নতুন এ সিনেমায় অভিনেতাদের তালিকাটিও বিশাল ও বৈচিত্র্যপূর্ণ। ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড চলচ্চিত্রটিতে রিক আর ক্লিফের চরিত্র কাল্পনিক হলেও সিনেমায় তাদের ভূমিকায় দেখা যাবে লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং ব্রাড পিটকে। ছবিতে ১৯৬৯ সালের হলিউডের সাবেক ওয়েস্টার্ন টিভি তারকা রিক ডাল্টনের চরিত্রে পরিচয় করিয়ে দেয়া হয় হলিউড হাংক ও ‘টাইটানিক’র লাভার বয় লিওনার্দো ডি ক্যাপ্রিওকে। ছবিতে ১৯৬০ এর দশকের আমেরিকান কস্টিউম পরা অবস্থায় দেখা যায় তাকে। রিকের সঙ্গে বহু দিন ধরে কাজ করছেন স্টান্ট ডাবল ক্লিফ বুথ। এই ক্লিফের চরিত্রে অভিনয় করছেন ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ড’-এর লেফটেন্যান্ট এডো রাইনে কিংবা ট্রয়ের একিলিসখ্যাত ব্রাড পিট। ছবির মূল গল্প এই দুটি কাল্পনিক চরিত্রকে কেন্দ্র করেই এগিয়েছে। টারান্টিনোর এই সিনেমায় থাকছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী ‘সুইসাইড স্কোয়াড’-এর হার্লে কুইনখ্যাত হলিউড সুন্দরী মার্গোট রবি, যিনি অভিনয় করবেন সেই সময়ের পরিচালক রোমান পোলানস্কির স্ত্রী অভিনেত্রী শ্যারন টেটের চরিত্রে।আরও রয়েছেন বিশ্ব চলচ্চিত্র ইতিহাসে সর্বকালের শ্রেষ্ঠ অভিনেতাদের অন্যতম এবং গডফাদারখ্যাত অভিনেতা ও পরিচালক আল পাচিনো। এ ছাড়াও চলচ্চিত্রটির অভিনেতাদের তালিকায় রয়েছেন ড্যাকোটা ফ্যানিং, টিমোথি অলিফ্যান্ট, ডেমিয়েন লুইস প্রমুখ।
এছাড়া সিলভার স্ক্রিনে আরও প্রদর্শিত হবে হলিউডের বহুল জনপ্রিয় অ্যাডভেঞ্চার ও অ্যাকশনধর্মী চলচ্চিত্র ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ফ্র্যাঞ্চাইজির নবম কিস্তি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস: হব্্স অ্যান্ড শ’, ডিজনীর জনপ্রিয় রূপকথা লায়ন কিং অবলম্ববে নির্মিত চলচ্চিত্র ‘দি লায়ন কিং’ এবং অ্যাডভেঞ্চারধর্মী চলচ্চিত্র ‘ডোরা অ্যান্ড দ্য লস্ট সিটি অব গোল্ড’। সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।

Related Article