সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে ‘দ্য লায়ন কিং’

সিলভার স্ক্রিনে আগামী শুক্রবার মুক্তি পাচ্ছে ডিজনীর জনপ্রিয় চলচ্চিত্র ‘দি লায়ন কিং’। ছবিটি পরিচালনা করেছেন জন ফ্যাভরো। ছবিটির প্রধান কেন্দ্রবিন্দু ‘সিম্বা’ চরিত্রে কন্ঠ দিয়েছেন ডোনাল্ড গ্রোভার ও নালা চরিত্রে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী বেয়ন্সে নোলস। সিংহরাজ মুফাসা চরিত্রে কন্ঠ দিয়েছেন জেমস আর্ল জোনস, ভিলেন স্কার চরিত্রে কন্ঠ দিয়েছেন চিউইটেল এজিওফর। অন্যান্য প্রধান চরিত্রগুলোর মধ্যে পুম্বা চরিত্রে কন্ঠ দিয়েছেন সেথ রোগেন, জাজু চরিত্রে কন্ঠ দিয়েছেন জন অলিভার, টিমন চরিত্রে কন্ঠ দিয়েছেন বিলি আইখনার, সারাবি চরিত্রে কন্ঠ দিয়েছেন আলফ্রে উডাড্র্ ।



মুফাসা জঙ্গলের রাজা। সত্যিকারের রাজা কাকে বলে তা মুফাসাই তার আদরের ছেলে, তার উত্তরসূরি, ছোট্ট সিম্বাকে বলেন, “সত্যিকারের রাজা কখনও ভাবে না সে কী কী পেতে পারে, বা ছিনিয়ে নিতে পারে, দখল করতে পারে। সত্যিকারের রাজা ভাবে, সে কী কী দিতে পারে।” মুফাসার ভাই স্কার এখানে খলনায়ক। রাজা না হতে পারার জ্বালায় সে নানান ফন্দি করে, শয়তান হায়েনার দলের সঙ্গে হাত মিলিয়ে, সিম্বাকে টোপ হিসেবে ব্যবহার করে শুধু মুফাসার হত্যাই করে না, সে ছোট্ট একরত্তি সিম্বাকে বলে, তার বাবার মৃত্যুর কারণ সিম্বাই। স্কার ছোট্ট সিম্বাকে এলাকা ছেড়ে পালাবার পরামর্শ দিয়ে, তার পেছনে হায়েনার দল লেলিয়ে দিয়ে, হায়েনাদের বলে, সিম্বাকে একেবারে শেষ করে দিতে।

সিম্বা হায়েনাদের তাড়া খেয়ে পাহাড়ের উঁচু কোল থেকে পড়েও কোনও রকমে প্রাণে বাঁচে। অলস হায়েনারা ভাবে সিম্বা মরে গেছে। তারা চলে গেলে মনের দুঃখে সিম্বা দূরে মরুভূমিতে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলে। সেখানে তাকে শকুনের দলের হাতে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচায় ‘পুম্বা’(শুয়োর) আর ‘টিম্বা’ (মিরক্যাট)। তারা ছোট্ট সিম্বাকে দত্তক নিয়ে, তাকে নিয়ে যায় এক নতুন জগতে, যেখানে সিম্বার কেউ নেই। তবু সিম্বা একা নয়।

কী হয় তারপর? সিন্বা কি সত্যি রাজা হতে পারবে? নিতে পারবে বাবার হত্যার প্রতিশোধ? সে কাহিনি অত্যন্ত নিপুণভাবে বুনেছেন পরিচালক জন ফ্যাভরো। এলটন জন-এর সঙ্গীত আর হ্যান্স জিমারের ব্যাকগ্রাউন্ড স্কোর ছবিটিকে এক অন্য মাত্রা দিয়েছে। এক কথায়, ‘দ্য লায়ন কিং’ নির্ভেজাল ভাল ছবি। যে ছবি দেখে মা-বাবার হাত ধরে আসা খুদেটি জানবে, মোটাদের মোটা বলতে নেই। কারও চেহারা নিয়ে হাসতে নেই। হাসলে, পুম্বা গুঁতিয়ে দেবে। টিম্বা-পুম্বা শেখাবে, ‘হাকুনা মাটাটা’…, টেনশন হলে শুধু বলুন, ‘হাকুনা মাটাটা’… মানে ‘নো ওরিজ…অল ইজ ওয়েল।’ ছবিটির অগ্রিম টিকেটের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।

‘দ্য লায়ন কিং’ এর পাশাপাশি সিলভার স্ক্রিনে আরও প্রদর্শিত হবে দুর্দান্ত অ্যাকশন, গ্রাফিক্স এবং সিজিআইয়ের মনোমুগ্ধকর পরিবেশনায় মার্ভেল কমিক্্স এর জনপ্রিয় চলচ্চিত্র ‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’ এবং ডিজনীর অন্যতম জনপ্রিয় ছবি ‘আলাদীন’। সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত।

Related Article